গুগল অ্যাডসেন্স কি?
অ্যাডসেন্স গুগল এর বিজ্ঞাপন সিস্টেমের দুটি বৃহৎ অংশ এক।">অন্য অংশটি এডওয়ার্ড বলা হয়।অ্যাডসেন্স হল এমন একটি প্ল্যাটফর্ম যা ইন্টারনেটে ওয়েবসাইট, ইউটিউব ভিডিও এবং অন্যান্য গুগল প্রকাশকদের বিজ্ঞাপন দেয়। এডওয়ার্ড একটি প্ল্যাটফর্ম যা বিজ্ঞাপনদাতাদের প্রকাশকের ওয়েবসাইটগুলিতে বিজ্ঞাপন তৈরি এবং প্রকাশ করতে সহায়তা করে।আরও সহজে বলতে গেলে, এডওয়ার্ড একটি প্ল্যাটফর্ম যা বিজ্ঞাপনগুলির
বিনিময়ে আপনার অর্থ গ্রহণ করে, যখন অ্যাডসেন্স প্ল্যাটফর্ম যা আপনাকে
আপনার ওয়েবসাইটের হোস্টিং বিজ্ঞাপনগুলির বিনিময়ে অর্থ প্রদান করে।উভয় সেবা যোগদান বিনামূল্যে এবং কেউ সাইন আপ করতে পারেন।AdWords এর মাধ্যমে বিজ্ঞাপনদাতারা প্রতিটি ক্লিকের জন্য একটি বিজ্ঞাপন প্রাপ্তির জন্য অর্থ প্রদান করে। এই পে-পার-ক্লিক বিজ্ঞাপন বলা হয় এবং এটি অনলাইনের সবচেয়ে সাধারণ ধরনের অনলাইন বিজ্ঞাপন আজ।
">এডওয়ার্ডের মাধ্যমে, ওয়েবসাইটের মালিকরা তাদের বিজ্ঞাপনের প্রতিটি ক্লিকের জন্য অর্থ প্রদান করে।মূলত, কোনও বিজ্ঞাপনদাতা কোনও ওয়েবসাইটের মালিককে সেই সাইটে বিজ্ঞাপনের জন্য অর্থ প্রদান করছেন যখন Google একজন মধ্যম ব্যক্তির মতো কাজ করছে। Google বিজ্ঞাপনদাতাদের প্রাসঙ্গিক ওয়েবসাইটগুলির সাথে সংযোগ করে এবং লাভের একটি কাট নেয়।
আপনি গুগল অ্যাডসেন্স দিয়ে কত টাকা করতে পারেন?
গুগল অ্যাডসেন্সের মাধ্যমে আপনি কত টাকা আয় করতে পারেন তার কোনও সীমা নেই। কিছু ওয়েবসাইট বিজ্ঞাপন রাজস্ব থেকে মাসে প্রতি মাসে হাজার হাজার ডলার উপার্জন করে, অন্যেরা শুধুমাত্র $ 5 বা $ 10 করে।আপনি যে পরিমাণ অর্থ উপার্জন করেন তা দুইটি বিষয়ের উপর নির্ভর করে:
- আপনার বিজ্ঞাপন প্রাপ্ত ক্লিকের সংখ্যা।
- বিজ্ঞাপনের প্রতি ক্লিক প্রতি (CPC) খরচ।
ক্লিক প্রতি খরচ আপনি প্রতিটি ক্লিকের জন্য উপার্জন পরিমাণ।
">আপনি পেতে আরো ক্লিক এবং উচ্চ আপনার CPC হয়, আপনি করতে যাচ্ছেন আরো অর্থ।সিপিএস মান ব্যাপকভাবে পরিবর্তিত হয়। তারা বিজ্ঞাপন ধরনের উপর নির্ভর করে। উদাহরণস্বরূপ আইনি বিজ্ঞাপনের এবং কীওয়ার্ডগুলি, অনেক টাকা মূল্যের হতে পারে এবং CPC $ 10 বা এর বেশি হতে পারে। সর্বাধিক সিপিইউগুলি ২0 সেন্ট থেকে $ 1.00 এর মধ্যে উচ্চ এবং পরিসর নয়।গুগল প্রতিটি ক্লিক একটি বিজ্ঞাপন গ্রহণ একটি বিজ্ঞাপন লাগে লাগে। যে কাটা প্রায় 32% যদি কোনো প্রকাশক তাদের বিজ্ঞাপনের প্রতিটি ক্লিকের জন্য $ 1 প্রদান করে
তবে আপনি প্রতি ক্লিকে 68 সেন্ট পাবেন এবং Google 32 সেন্ট পাবেন।32 সেন্ট অনেক টাকা মত শব্দ নাও হতে পারে কিন্তু
কয়েক মিলিয়ন ক্লিক দ্বারা আপনি গুটিয়ে তুলুন এবং আপনি Google বিশ্বের
সবচেয়ে সফল এবং লাভজনক কোম্পানিগুলির মধ্যে একটি কেন বুঝতে শুরু করেন।
গুগল কীভাবে কোন বিজ্ঞাপনগুলি প্রদর্শন করবে?
ওয়েব অনুসন্ধানকারীরা সামনে লক্ষ্যবস্তু বিজ্ঞাপন নির্বাণ একটি সম্পূর্ণ ব্যবসা করেছে তারা বছরের পর বছর ধরে এটিতে অনেক ভালো হয়ে গেছে এবং এর কারণেই অনেকেই
Google "আপনার তথ্য চুরি করছে" বা "বিজ্ঞাপনদাতাদের কাছে আপনার ব্যক্তিগত
তথ্য বিক্রি করে" অভিযোগ করে।প্রকৃতপক্ষে, গুগল আপনার অনুসন্ধানের প্রবণতা এবং ইতিহাস সম্পর্কে তথ্য
সংগ্রহ করে এবং আপনি যে বিজ্ঞাপনগুলির উপর সবচেয়ে বেশি ক্লিক করতে চান তা
নির্ধারণ করতে এই ডেটা ব্যবহার করে।
">আপনি যদি অ্যাডসেন্স পাবলিশার হন, তাহলে গুগল প্রাথমিকভাবে আপনার
সাইটগুলিতে কোন বিজ্ঞাপনগুলি প্রদর্শন করবে তা নির্ধারণ করতে দুটি জিনিস
ব্যবহার করে: কীওয়ার্ড এবং বিডিং নির্দিষ্ট কিওয়ার্ডগুলির জন্য বিজ্ঞাপনদাতারা বিভিন্ন পরিমাণে বিড করতে পারবেন। গুগল সর্বোচ্চ দর চয়ন করে এবং আপনার সাইটের সর্বোচ্চ দরপত্রের বিজ্ঞাপন রাখে। একই সময়ে, বিজ্ঞাপনটি বিজ্ঞাপনের সাথে প্রাসঙ্গিক কিনা তা নির্ধারণ করতে গুগল প্রতিটি পৃষ্ঠায় কীওয়ার্ডগুলি বিশ্লেষণ করে।বিজ্ঞাপন প্রদর্শন করার সময় অ্যাকাউন্টের বিজ্ঞাপন এবং আপনার নিজের ব্যক্তিগত ডেটা সহ গুণগুলি সহ Googleও অনেকগুলিও কার্যকরী করে।মূলত, গুগল তার বিজ্ঞাপন নিম্নলিখিত পরিস্থিতি প্রদর্শিত চায়:
- কেউ গুগল সার্চ করে "কীভাবে কম্পিউটারকে ঠিক করা যায়"
- Google প্রাসঙ্গিক অনুসন্ধান ফলাফল এবং ওয়েব পৃষ্ঠাগুলির তালিকা প্রদর্শন করে
- অনুসন্ধানকারী একটি প্রাসঙ্গিক ফলাফলের উপর ক্লিক করে এবং একটি ওয়েবপৃষ্ঠা পরিদর্শন করে যা একটি কম্পিউটারকে কীভাবে ঠিক করা যায় তা ব্যাখ্যা করে। এই ওয়েবপৃষ্ঠাটি মূল বিষয়বস্তুতে অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলি রয়েছে। যারা বিজ্ঞাপনগুলি পিসি সফটওয়্যারের জন্য হয় যা একটি PC ঠিক করতে, পরিষ্কার করা এবং গতি বাড়ানোর প্রতিশ্রুতি দেয়। অনুসন্ধানকারী বিষয়বস্তুটি পড়ে তখন গুগলের একটি বিজ্ঞাপন প্রদর্শন করার সিদ্ধান্ত নেয় যা প্রদর্শন করার জন্য নির্বাচন করেছে।
- সবাই এই পরিস্থিতির মধ্যে জয়লাভ। অনুসন্ধানকারী তার সমস্যা সমাধান করে, ওয়েবসাইটের মালিক অ্যাডসেন্স থেকে
অর্থ উপার্জন করে, বিজ্ঞাপনদাতা সফটওয়্যার বিক্রয় থেকে অর্থ উপার্জন করে
এবং Google লাভের একটি কাট নেয়।
প্রতিদিন, এই প্রক্রিয়া ইন্টারনেট জুড়ে লক্ষ লক্ষ বার পুনরাবৃত্তি হয়।
গুগল অ্যাডসেন্স দিয়ে অর্থ উপার্জন করার সেরা উপায় কি?
আমি উপরের বলেছি, এমন কিছু লোক আছেন যারা হাজার হাজার ডলারে এডসেন্স থেকে
হাজার হাজার ডলার আয় করেন এবং এমন কিছু আছে যারা কয়েক ডলার উপার্জন করে।এই দুইজনের মধ্যে পার্থক্য শুধু ট্র্যাফিকের চেয়েও বেশি - যদিও এটির একটি অংশ। এমন ওয়েবসাইট আছে যা প্রতিদিন হাজার হাজার দর্শক পায় এবং দিনের শেষে এক্সক্লুসিভ রেশিওতে $ 5 পেতে পারে।
">অন্য ওয়েবসাইটটি একই ট্র্যাফিকটি $ 100 এর দৈনিক AdSense রাজস্ব থেকে রূপান্তর করতে সক্ষম হতে পারে।আপনার ওয়েবসাইট অ্যাডসেন্স থেকে আরো অর্থ উপার্জন করবে যদি আপনার
ওয়েবসাইটটি একটি প্রতিযোগিতামূলক কুলুঙ্গি থেকে কীওয়ার্ড যুক্ত করে।বিজ্ঞাপনদাতারা
"লস এঞ্জেলেসের সেরা আইনজীবী" যেমন "সেরা মুক্ত সলভেলেস অনলাইনের" জন্য
অনুসন্ধানের মতো আরো অনেক বেশি অর্থ প্রদান করবে। প্রথম কিওয়ার্ডটি প্রতি
ক্লিকের মূল্য $ 3 হতে পারে, তবে অন্য কীওয়ার্ড শুধুমাত্র মূল্যের পেনিস
হতে পারে ।একটি উচ্চ মানের বিজ্ঞাপনের উপর এক ক্লিক একটি কম মূল্য বিজ্ঞাপনে শত শত ক্লিকের মূল্য হতে পারে।যে মনের মধ্যে, গুগল অ্যাডসেন্স উপর অনেক টাকা উপার্জন দুটি বিস্তৃত উপায় আছে:
- উচ্চ মানের বিজ্ঞাপনগুলিতে কয়েকটি ক্লিক পাবেন।
- নিম্ন-মানের বিজ্ঞাপনে প্রচুর পরিমাণে ক্লিক পাবেন।
যখন আপনি ইন্টারনেটের অন্যান্য অ্যাডসেন্স নির্দেশিকা পড়েন, তখন তারা প্রায় 5 টি নম্বরের সংখ্যা টানেন যেমন তারা কিছুই না। তারা প্রতি অর্ধ-বিশিষ্ট অ্যাডসেন্স পাবলিশারের মত শব্দটি তৈরি করে
প্রতিদিন প্রতি মাসে 10,000 ডলার আয় করছে যখন তাদের কম্পিউটারে সব সময়
ভিডিও গেম খেলছে।আপনার বুদ্বুদ বিস্ফোরিত করার জন্য দুঃখিত, তবে বেশিরভাগ প্রকাশক প্রতি মাসে $ 10,000 উপার্জন করবেন না।যে আপনাকে নিরুৎসাহিত না করা! কিন্তু আপনি বাস্তববাদী হতে হবে। যদি কেউ তাদের কম্পিউটারে 5 টি পরিসংখ্যান তৈরির জন্য সহজ পদ্ধতিতে বসায়, তাহলে সবাই এটি করবে।অ্যাডসেন্স নিয়ে প্রচুর অর্থ উপার্জন করে সৃজনশীলতা, বুদ্ধিমত্তা, এবং,
সর্বাপেক্ষা গুরুত্বপূর্ণভাবে কঠোর পরিশ্রমের প্রতি উৎসর্গন করে।আপনি যদি এই তিনটি জিনিষ তিনটি আছে, তাহলে কোনও কারণ নেই যে আপনি গুগল অ্যাডসেন্স দিয়ে অনেক টাকা আয় করতে পারবেন না।
গুগল অ্যাডসেন্স জন্য একটি ওয়েবসাইট নির্মাণ
তাই আপনি একটি ওয়েবসাইট নির্মাণ এবং Google AdSense সঙ্গে অর্থ উপার্জন করতে চান।একটি
নতুন ওয়েবসাইট তৈরি করার সময় যেকোনো নতুন অ্যাডসেন্স ব্যবহারকারী একটি
ওয়েবসাইট তৈরি করতে পারেন এমন সেরা টিপসগুলির মধ্যে একটি হল তারা আগ্রহী
বিষয়গুলির উপর ভিত্তি করে ওয়েবসাইট তৈরি করা। আপনি যে বিষয় সম্পর্কে
জানেন এবং একটি বিষয় সম্পর্কে একটি ওয়েবসাইট তৈরি করছেন সেটি একটি
ওয়েবসাইট তৈরির চেয়ে বিদেশী এবং বিভ্রান্তিকর বিষয়।কেন?
- আপনার গবেষণা হিসাবে সময় ব্যয় করতে হবে না।
- আপনি একটি কুলুঙ্গ খন রাখা এবং একটি সুপরিচিত কর্তৃপক্ষ ওয়েবসাইট দেখতে পারেন।
অন্যান্য ভাল কারণের কয়েক ডজন আছে, কিন্তু যারা সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষ আপনি একটি বিষয় সম্পর্কে আরো জানতে, আপনি লিখতে পারেন আরো কন্টেন্ট। আপনার ওয়েবসাইট আরো কন্টেন্ট এবং ট্র্যাফিক আছে, আপনি উপার্জন করতে পারেন আরো অ্যাডসেন্স আয়।একটি ওয়েবসাইট তৈরি প্রায় হিসাবে হিসাবে অনেক মানুষ মনে হয় না কঠিন। দশ বছর আগে, আপনার FTP, এইচটিএমএল, জাভা এবং অন্যান্য ওয়েব ডেভেলপমেন্ট বিষয়গুলির গভীর জ্ঞান থাকতে পারে। আজ, এমনকি এমন কেউ যিনি একটি ইমেল পাঠাতে পারেন কেবল একটি ঘন্টার মধ্যে একটি ওয়েবসাইট তৈরি করতে সক্ষম হওয়া উচিত।
- একটি ডোমেন কিন।
- একটি ওয়েব হোস্টের জন্য সাইন আপ করুন।
- আপনার সাইটের সামগ্রী, পৃষ্ঠা ইত্যাদি তৈরি করুন।
- একটি প্লাগইন বা কোডিং ব্যবহার করে আপনার সাইটে অ্যাডসেন্স এবং পোস্ট বিজ্ঞাপন জন্য সাইন আপ করুন।
প্রতিটি পদক্ষেপ সহজতর করার জন্য অনেক উপায় আছে। অনেক ওয়েব হোস্টিং কোম্পানি নতুন ব্যবহারকারীদের সাইনআপের উপর একটি ফ্রি
ডোমেন দেয়, উদাহরণস্বরূপ, যার মানে আপনি পদক্ষেপ 1 এড়িয়ে যেতে পারেন
এবং পদক্ষেপ 2 জন্য সরাসরি যান।উপরন্তু, ওয়ার্ডপ্রেস মত কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস) জিনিস উপাদেয় উপদলকারী উপায়ে হাস্যকরভাবে সহজ করে তোলে। ওয়ার্ডপ্রেস আজ সর্বাধিক জনপ্রিয় সিএমএস, যা কেন অধিকাংশ হোস্ট হোস্ট
হোস্টিং একাউন্টগুলি এক ওয়ার্ডপ্রেস এর এক ক্লিক ইনস্টলেশন প্রস্তাব।আপনি যদি ওয়েব ডেভেলপমেন্ট কোডিং ভাষা জানেন না, তবে আপনার ওয়ার্ডপ্রেস বা সিএমএস ব্যবহার করে আপনার ওয়েবসাইট তৈরি করতে হবে।ওয়ার্ডপ্রেস হল আপনি কি দেখুন আপনি কি পান (WYSIWYG) প্ল্যাটফর্ম। যখন
আপনি একটি নতুন পৃষ্ঠা বা নতুন ব্লগ পোস্ট তৈরি করবেন, তখন সামগ্রীটি
সম্পাদনা করা খুবই সহজ কারণ আপনার স্ক্রীনে যা দেখবেন তা পৃষ্ঠায়
প্রদর্শিত হবে। আপনি যদি আগে মাইক্রোসফ্ট ওয়ার্ডের মতো প্রোগ্রাম ব্যবহার করেন তবে
ওয়ার্ডপ্রেস ব্যবহার করে আপনার কোনও ভয়ঙ্কর ওয়েবসাইট তৈরির সমস্যা হবে
না।একটি
সফল অ্যাডসেন্স পাবলিশার হওয়ার অর্থ এই নয় যে আপনি ওয়েব ডেভেলপমেন্ট
সম্পর্কে কোনও কোডিং ল্যাঙ্গুয়েজ জানাতে বা গভীর জ্ঞান থাকতে হবে। নতুন অনলাইন সরঞ্জামগুলির জন্য ধন্যবাদ, ওয়েবসাইটটি নির্মাণ আজকের তুলনায় এটি আগের তুলনায় অনেক সহজ ছিল না।বিশ্বের বেশিরভাগ সফল AdSense পাবলিশার্স তাদের জীবনের কোনও কোড লিখেননি।
কিভাবে অ্যাডসেন্স যোগদান করব?
আপনি যদি অ্যাডসেন্সের জন্য কঠোরভাবে একটি ওয়েবসাইট তৈরি করছেন, তাহলে আপনাকে সরাসরি AdSense এর জন্য সাইন আপ করতে হবে না। আপনার সাইট তৈরি করার পরেই অ্যাডসেন্সের জন্য সাইন আপ করার কোন ভাল কারণ
নেই কারণ আপনার সাইট তার জীবনের যে সময়ে কোনও ট্রাফিক আকৃষ্ট হবে না।পরিবর্তে, আপনার সাইট তৈরি করুন এবং ভাল কন্টেন্ট অন্তত 10 থেকে 15 পৃষ্ঠা তৈরি করুন। আপনার বিষয় সম্পর্কে ব্লগ পোস্ট লিখুন এবং অনন্য, মূল এবং বিনোদনের নিবন্ধ তৈরি করুন। আপনার মেনু সিস্টেম আউট ঝাঁকি, সাইডবার পূরণ করুন, এবং একটি হেডার লোগো তৈরি বিবেচনা।একবার আপনি আপনার সাইটটি উপস্থাপিত করেছেন এবং মূল্যবান তথ্য দিয়ে এটি পূরণ করেছেন, আপনি AdSense এর জন্য সাইন আপ করতে পারেন আপনি এক দিনের অ্যাডসেন্স জন্য সাইন আপ থেকে বাধা না কিছুই আছে, কিন্তু
আপনি সম্ভবত আপনার ওয়েবসাইট বিল্ড না হওয়া পর্যন্ত আপনি দুর্দান্ত ফলাফল
দেখতে যাচ্ছে না।
আপনি যদি AdSense এর জন্য সাইন আপ করার জন্য প্রস্তুত হন, তাহলে আপনার অ্যাপ্লিকেশনটি পূরণ করতে http://adsense.google.com এ যান। মনে রাখবেন এটি AdSense- এর জন্য সাইন আপ করা এবং তারা কাউকে স্বীকার করে
- এটি একটি সাধারণ অ্যাপ্লিকেশন যা মৌলিক যোগাযোগের তথ্যগুলির জন্য অনুরোধ
করে।
একবার আপনার আবেদন সম্পূর্ণ এবং অনুমোদিত, আপনি আপনার সাইটে বিজ্ঞাপন পোস্ট করতে শুরু করতে পারেন। লগ ইন করার পরে Google আপনার অ্যাডসেন্স মেনু থেকে HTML কোড সরবরাহ করবে।
আপনি বিভিন্ন রং স্কিম এবং বক্স শৈলী প্রদর্শন করার জন্য আপনার বিজ্ঞাপন কাস্টমাইজ করতে পারেন। আপনি শুধুমাত্র পাঠ্য বিজ্ঞাপন, শুধুমাত্র চিত্রের বিজ্ঞাপনগুলি, বা উভয় সংমিশ্রণ প্রদর্শন করতে পারেন।
যতটা রঙ স্কিম এবং বক্স শৈলী যান, আপনি আপনার সাইটের মধ্যে মিশ্রিত একটি নকশা নির্বাচন করতে চান। কিছু বিশ্বাস করতে পারে বিপরীত, আপনি সাধারণত আপনার বিজ্ঞাপন আপনার সাইট বাকি থেকে আঠা করতে চান না। আমরা আরও টিপস এবং ট্রিকস পৃষ্ঠা নিচে আরও ব্যাখ্যা করব।
">গুগল অ্যাডসেন্স টিপস এবং ট্রিকস
আপনার ওয়েবসাইট ট্র্যাফিক আকর্ষণ করার উপায় চিন্তা করুন ।আমি একটি সফল অ্যাডসেন্স ওয়েবসাইট নির্মাণ সম্পর্কে একটি "গোপন" ভাগ
করতে যাচ্ছি: আপনি তাদের দেখার একটি কারণ দিতে না হলে কেউ আপনার ওয়েবসাইট
পরিদর্শন করতে যাচ্ছে।এই পাঠ হিসাবে সহজ হিসাবে, অনেক প্রাথমিক অ্যাডসেন্স ব্যবহারকারী এটি এ সব বুঝতে না। তারা 400-শব্দ পোস্ট লেখার চিন্তা করে সপ্তাহে কয়েকবার তাদের সাইটে হাজার হাজার দর্শক আকর্ষণ করতে যাচ্ছে।আপনার ওয়েবসাইট আপনার ওয়েবসাইট দেখার জন্য একটি ভাল কারণ দিন। তাদের আপনার সাইটে আসতে চান করুন। এটি করতে অসংখ্য উপায় আছে, কিন্তু এখানে কিছু টিপস আছে:
- আপনার দর্শকদের কীভাবে সমস্যার সমাধান করবেন তা বলুন।
- একটি জনপ্রিয় বিষয় সম্পর্কে অনন্য, আকর্ষণীয় সামগ্রী তৈরি করুন।
- সামাজিক মিডিয়াতে আপনার সামগ্রী ভাগ করুন।
- বিতর্কিত কিছু পোস্ট করুন।
- আপনার সুবিধা এ লিঙ্ক baiting কৌশল ব্যবহার করুন।
- কয়েকটি ওয়েবসাইট আগে আগে চলে গেছে যেখানে একটি বিষয় বিষয় সম্পর্কে একটি ওয়েবসাইট তৈরি করুন ।
সোশ্যাল
মিডিয়ায় ভাইরাল ব্যবহার করার চেষ্টা করুন, অথবা, খুব কম সময়ে, সোশ্যাল
মিডিয়ায় আপনার সমস্ত সামগ্রী ভাগ করে দেখুন কি মানুষ পছন্দ করেন ।
কীওয়ার্ড গবেষণা সঞ্চালন
">কীওয়ার্ড গবেষণা কোন অ্যাডসেন্স পেশাদার এর জীবনধারা একটি গুরুত্বপূর্ণ অংশ।কীওয়ার্ড গবেষণা আপনাকে তাদের আগে গুরুত্বপূর্ণ প্রবণতা হাজির করতে দেয়। এটি আপনাকে আপ-এবং-আসন্ন কীওয়ার্ডগুলি তুলে ধরতে এবং এমন কাউকে খুঁজে পেতে দেয় যা অন্য কেউ বলছে না। এটি আপনাকে এটি দেখতে দেয় যে কোনও জনপ্রিয় উচ্চ ভলিউম সংখ্যা যেখানে ওয়েবসাইটগুলি ইতিমধ্যে বিদ্যমান আছে সেখানে সুযোগ রয়েছে।আপনি কীওয়ার্ড রিসার্চ করার জন্য অনেকগুলি অনলাইন সরঞ্জাম ব্যবহার করতে পারেন। গুগল এডওয়ার্ড কীওয়ার্ড প্ল্যানার হল একটি জনপ্রিয় কীওয়ার্ড রিসার্চ টুল - বিশেষ করে যেহেতু গুগল নিজেই তথ্য থেকে আসে।যাইহোক, অগণিত অন্যান্য অনলাইন পরিষেবা এবং এসইও কোম্পানিগুলি তাদের নিজস্ব শক্তিশালী কীওয়ার্ড সরঞ্জাম সরবরাহ করে।
কীওয়ার্ড অনুসন্ধান করার সময়, চারটি বিষয় আছে যা দেখতে হবে:
- প্রতি ক্লিকের গড় মূল্য (CPC): এটি সেই কুলের মধ্যে একটি AdSense বিজ্ঞাপনের গড় মান নির্দেশ করে। গড় CPC, আপনি প্রতি ক্লিক করতে হবে আরো টাকা।
- মাসিক বিশ্বব্যাপী অনুসন্ধান ভলিউম: বিশ্বব্যাপী মাসিক অনুসন্ধান ভলিউম একটি নির্দিষ্ট মাসে একটি নির্দিষ্ট কীওয়ার্ড অনুসন্ধান করছে এমন আনুমানিক সংখ্যা নির্দেশ করে।
- মাসিক স্থানীয় অনুসন্ধান ভলিউম: গুগল আরও বেশি স্থানীয় হয়ে যাচ্ছে শুধু একটি অনুসন্ধান শব্দ শক্তিশালী ওয়েবসাইট দ্বারা প্রভাবিত হয় কারণ আন্তর্জাতিকভাবে অগত্যা এই ওয়েবসাইট আপনার দেশে সার্চ র্যাংকিং এ প্রথম স্থানে প্রদর্শিত হবে না মানে। আপনি যদি আপনার দেশে কোনও বিশেষ কীওয়ার্ডের কয়েনটি কোনার করতে পারেন তা দেখতে স্থানীয় অনুসন্ধান ভলিউমের দিকে তাকান। স্থানীয় অনুসন্ধান ভলিউম আপনার দেশের প্রতিটি মাসে কীওয়ার্ড অনুসন্ধান করে এমন ব্যক্তিদের সংখ্যা।
- অনুসন্ধানের প্রবণতাগুলি: কয়েকটি কীওয়ার্ডগুলি এক মাসের বেশি জনপ্রিয়তার মধ্যে বিস্ফোরিত হবে এবং তারপর চিরতরে অদৃশ্য হয়ে যাবে। অন্যান্য কীওয়ার্ডগুলি নির্দিষ্ট সময়ে সারা বছর নির্দিষ্ট করে তুলতে পারে - যেমন ট্যাক্স সিজন বা ক্রীড়া প্লেঅফ এক মাসের মধ্যে উচ্চ বা নিম্ন কীওয়ার্ড অনুসন্ধান ভলিউম দ্বারা বোকা না হও - ভবিষ্যতে কীভাবে এটি যেতে পারে তার একটি ধারণা পাওয়ার জন্য যে কীওয়ার্ড এর অনুসন্ধান ভলিউমের অতীতের গতিপথটি দেখুন।
একটি মাইক্রো-কুলুঙ্গি চয়ন ভয় পাবেন না
আমাদের গ্রহের উপর 7 বিলিয়ন মানুষ আছে। প্রায় ২.5 বিলিয়ন মানুষ নিয়মিত ইন্টারনেট ব্যবহার করে।যে মনে করে, খুব কম বিষয় আছে যে ইন্টারনেটে অন্তত কেউ সুদ পাবেন না। এমনকি সবচেয়ে অস্পষ্ট niches একটি আগ্রহী এবং নিবেদিত নিম্নলিখিত হতে পারে।একটি অত্যন্ত কুলুঙ্গি বিষয় সম্পর্কে একটি ওয়েবসাইট তৈরি করতে ভয় পাবেন না। কমপক্ষে কিছু লোক অনলাইন স্থান সম্পর্কে তথ্য অনুসন্ধান করার জন্য এবং
তারপর একটি ওয়েবসাইট নির্মাণ নিশ্চিত করার জন্য কীওয়ার্ড গবেষণা করা।এটা ভ্যাকুয়াম ক্লীনার্স, একটি পুরানো ভিডিও গেম, বা extraterrestrial
জীবনের জন্য অনুসন্ধান কিনা, শোষিত হওয়ার অপেক্ষমান অনেক ভাল niches আছে -
এবং সবসময় থাকবে।আপনার বিজ্ঞাপন বিজ্ঞাপন মত চেহারা না
এই দিন এবং বয়সে, প্রত্যেক ইন্টারনেট ব্যবহারকারী একটি বিরক্তিকর বিজ্ঞাপন দেখেছেন বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারী ব্রাউজিংয়ের বছরগুলিতে হাজার হাজার বিজ্ঞাপনে হাজার হাজার দেখেছেন।ইন্টারনেটের
প্রথম জনপ্রিয় ব্যবহারকারী জনপ্রিয় হয়ে উঠেছে এমন সাধারণ পপ-আপ
বিজ্ঞাপনের জন্য গড় ইন্টারনেট ব্যবহারকারী অত্যন্ত নিন্দনীয় হয়ে উঠেছে। বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারী একটি বিজ্ঞাপনে ক্লিক করতে যাচ্ছেন না
যদি তারা মনে করে যে এটি একটি বিজ্ঞাপন যেখানে এটি সত্যিই কিছু ভাল
প্রস্তাব দেয় না।মনে রাখবেন যে, আপনার বিজ্ঞাপনগুলিতে ক্লিক করার জন্য লোকেদের উত্সাহিত করার সর্বোত্তম উপায় হল তাদের বাকি অংশে আপনার মিশ্রিত করা। আপনার বিজ্ঞাপন এবং আপনার ওয়েবসাইট জুড়ে সাধারণ বক্স শৈলী এবং রং ব্যবহার করুন । কেন? তাই
যখন লোকেরা আপনার ওয়েবসাইটটি একটি সমস্যা সমাধানের জন্য পরিদর্শন করে তখন
তারা একটি বিজ্ঞাপন দেখতে পারে যা একটি সমস্যা সমাধান করে। যদি এই বিজ্ঞাপনটি আপনার ওয়েবসাইটের একটি এক্সটেনশান দেখায়, তাহলে
দর্শকরা মনে করেন যে এটি একটি সমাধান যা আপনার সাইটের দ্বারা প্রস্তাবিত
একটি র্যান্ডম বিজ্ঞাপনের বিরোধিতা করে।অবশ্যই, সমস্ত সাইট এই নীতির সঙ্গে ভাল কাজ করে না। আপনি হয়তো খুঁজে পাবেন যে আপনার সাইটে একটি ভাল ক্লিক থ্রু হার আছে যদি এটি স্পষ্ট এবং স্পষ্ট বিজ্ঞাপন আছে এটি আপনার কুলুঙ্গি এবং আপনার প্রাপ্ত দর্শকদের প্রকারের উপর নির্ভর করে।দ্রষ্টব্য: আপনার সাইটে প্রকৃত ন্যাভিগেশন বোতামগুলি হিসাবে বিজ্ঞাপনগুলি ছাপানো AdSense পরিষেবার পরিষেবার লঙ্ঘন। যাইহোক, বিজ্ঞাপনের বাক্স শৈলী এবং রঙ কোড মিশ্রণ দ্বারা আপনার সাইটের প্রাকৃতিক এক্সটেনশন মত চেহারা পুরোপুরি জরিমানা।
এসইও ক্ষমতা
আমি সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (এসইও) এবং এডসেন্স ব্যবহারকারীদের গুরুত্ব সম্পর্কে হাজার হাজার শব্দ লিখতে পারি, কিন্তু আমি এখানে কিছু সংক্ষিপ্ত রাখতে যাচ্ছি।এসইও সার্চ ইঞ্জিনের শীর্ষে আপনার ওয়েবসাইট র্যাঙ্ক দেয়। মানুষ যখন আপনার ক্যাসেটে কীওয়ার্ড অনুসন্ধান করে, তখন এসইও আপনার সাইটকে সার্চ ইঞ্জিন ফলাফল পৃষ্ঠা (এসইআরপি) -এ দেখতে প্রথম জিনিস বলে।অনুসন্ধানকারীদের প্রায় 80% শীর্ষ 5 Google অনুসন্ধানের ফলাফলে ক্লিক করুন। যদি আপনি একটি উচ্চ-মূল্য, উচ্চ-ভলিউম শব্দটির জন্য শীর্ষ 5 অনুসন্ধানের ফলাফলে থাকাকালীন, আপনি প্রচুর AdSense অর্থ উপার্জন করতে যাচ্ছেন।যত তাড়াতাড়ি আপনি শীর্ষ 5 সার্চ র্যাংকিং থেকে দূরে সরে যান, আপনি ট্রাফিক ছোট এবং ছোট অংশ পেতে।অবশ্যই, অত্যন্ত উচ্চ পরিমাণে অনুসন্ধান কীওয়ার্ডগুলির জন্য, এমনকি গুগল অনুসন্ধানের পঞ্চম, ছয় ও সপ্তম পৃষ্ঠাগুলির ওয়েবসাইটগুলিও একটি অ্যাডসেন্স প্রচারাভিযান চালানোর জন্য যথেষ্ট ট্রাফিক পেতে পারে। উপরে উল্লিখিত হিসাবে, এটি সব কিওয়ার্ড গবেষণা সম্পর্কে এবং একটি কুলুঙ্গি মধ্যে সম্ভাব্য মান সনাক্তকরণ।এসইও একটি অত্যন্ত প্রযুক্তিগত পেশাজীবী যা গুগলের পরিষেবার শর্তাবলি এবং পাশাপাশি প্রতিদ্বন্দ্বী গবেষকদের একটি শক্তিশালী বোঝার প্রয়োজন। এটা কোন এক দিন বা একটি মাস মাস্টার করতে পারে না কিছু। কিন্তু যদি আপনি বছরের পর বছর মাস এবং বছরের পর মাস এসইও কৌশল শেখার উপর ফোকাস করেন, তাহলে আপনি শেষ পর্যন্ত দেখতে পাবেন কোন কৌশলগুলি সাইট র্যাঙ্কিং বৃদ্ধি করে এবং আপনার সাইটকে শাস্তি দেওয়া হয়।এসইও এর চূড়ান্ত লক্ষ্য উচ্চ মানের, উচ্চ ভলিউম কীওয়ার্ড জন্য আপনার সাইটের গুগল শীর্ষে ধাক্কা হয়। একবার আপনার সাইটের এই অবস্থানে দৃঢ়ভাবে entrenched হয়, এটি চমৎকার দৈনন্দিন ট্রাফিক আকৃষ্ট করা এবং আপনার জন্য অ্যাডসেন্স আয় প্রচুর উপার্জন করা উচিত।সর্বোপরি, এই অ্যাডসেন্স আয় হল প্যাসিভ আয় কারণ আপনার সাইটগুলি আপনার তাত্ক্ষণিক সক্রিয় অংশগ্রহণ ছাড়াই ট্রাফিক আকর্ষণ করছে। এর মানে হল যে আপনি অন্যান্য অ্যাডসেন্স ওয়েবসাইট তৈরির উপর মনোনিবেশ করতে আরও বেশি সময় ব্যয় করতে পারেন।
কেন আমাদের ওয়েবসাইট অ্যাডসেন্স সঙ্গে প্রচুর অর্থ উপার্জন হয় না ?
অ্যাডসেন্স একটি সমৃদ্ধ সমৃদ্ধ দ্রুত পরিকল্পনা নয়। আপনি
দিনে দিনে কোনও সাইট তৈরি করতে পারবেন না, এতে কিছু অ্যাডসেন্স বিজ্ঞাপন
নিক্ষেপ করুন, তারপর একটি মাস অপেক্ষা করুন এবং আপনার "হার্ড-উপার্জন" নগদ
ব্যবহার করে ফিরারী কিনুন। এটা ঘটতে যাচ্ছে নাএই সত্য সত্ত্বেও, সারা বিশ্বে প্রতিদিন হাজার হাজার লোক নিজেদেরকে
জিজ্ঞাসা করে যে তারা গুগল অ্যাডসেন্সের মাধ্যমে অনেক অর্থ উপার্জন করছে না
কেন।তাই কেন আপনি অনেক টাকা না করছেন? আপনার গুগল পেচেক কোথায়? আপনি কি ভিন্নভাবে করতে হবে? এখানে আপনার সাইট অ্যাডসেন্স সঙ্গে প্রচুর অর্থ না তৈরি হতে পারে এখানে কিছু কারণ আছে:
আপনার কাছে যথেষ্ট ট্র্যাফিক নেই,
কোনও সফল অ্যাডসেন্স ওয়েবসাইটের ট্র্যাফিক হচ্ছে ট্র্যাফিক। কোনও ট্রাফিক মানে কোনও ক্লিকেই কোন রাজস্ব নেই।কেন আপনার ওয়েবসাইট ট্র্যাফিক না পাওয়া প্রচুর কারণ আছে। কিছু কারণ আপনার ওয়েবসাইট মৌলিক হতে পারে: আপনি একটি খারাপ শব্দ বা কম ভলিউম কুলুঙ্গি চয়ন হতে পারেঅন্য কারণ fixable: আপনার সামাজিক মিডিয়া মার্কেটিং ভুল হতে পারে, আপনি
খারাপ কন্টেন্ট হতে পারে, অথবা আপনি একটি ধীর ওয়েব হোস্ট নির্বাচন হতে
পারে।আপনার দরিদ্র ট্র্যাফিকের কারণ হতে পারে যাই হোক না কেন, যত তাড়াতাড়ি সম্ভব যে সমস্যার সমাধান করতে হবে। যত তাড়াতাড়ি আপনি আরো ট্রাফিক আকৃষ্ট, যত তাড়াতাড়ি আপনি অ্যাডসেন্স টাকা প্রচুর তৈরীর শুরু করতে পারেন।
আপনার কোন ভাল ক্লিক থ্রু রেট নেই,
থ্রু রেট ক্লিক করুন (সিটিআর) হার যা আপনার ওয়েবসাইট পরিদর্শন করার পরে দর্শক আপনার অ্যাডসেন্স বিজ্ঞাপন ক্লিক করুন। এটি দর্শকদের শতকরা বিজ্ঞাপনগুলির উপর ক্লিক করে এবং কার্যকরভাবে আপনাকে অর্থ প্রদান করে।আপনার CTR উচ্চতর, আপনি বিজ্ঞাপন ডলার রূপান্তর আরো দর্শক। একটি উচ্চ CTR অর্জন বিজ্ঞান এবং শিল্প একটি মিশ্রন। এটি বিভক্ত পরীক্ষণ এবং আপনার দর্শকদের আচরণ পর্যবেক্ষণ জড়িত।
আপনার অবাস্তব আশা এবং স্বপ্ন আছে,গুগল অ্যাডসেন্স হচ্ছে জুয়াখেলার মতো: প্রত্যেকেরই বড়দের জয়ের সময়
এবং প্রচুর টাকা উপার্জন করার সময় গল্প বলার পছন্দ হয়, কিন্তু যখন তারা
সবগুলো হারিয়ে ফেলে তখন কেউ কথা বলতে পছন্দ করে না।নতুন ইন্টারনেট মিলিওনেয়ারদের গল্পের ধন-সম্পদে ঝাঁপিয়ে পড়ার জন্য আপনাকে অনলাইন খুঁজে দেখতে হবে না। প্রত্যেক অনলাইন বিপণন ফোরামে সদস্যগণ তাদের অসাধারণ ঘর, গাড়ি এবং অন্যান্য ভয়ঙ্কর জিনিসগুলির ছবি পোস্ট করেছেন।অন্যান্য অ্যাডসেন্স কর্মীদের সাফল্যের কাহিনীতেও ধরা পড়ে না। তাদের উপেক্ষা করুন বা প্রেরণা জন্য তাদের ব্যবহার, কিন্তু অন্য সবকিছু উপরে এই সবচেয়ে গুরুত্বপূর্ণ পাঠ বুঝতে:অ্যাডসেন্স দিয়ে অর্থ উপার্জন কঠিন কাজ এবং ব্যবহারকারীদের একটি ছোট ভগ্নাংশ কখনও অ্যাডসেন্স সঙ্গে টাকা "অনেক" করতে পারে না ।এখন এখানে ভাল খবর: জীবনের সবকিছু, অ্যাডসেন্স সঙ্গে অর্থ উপার্জন অর্ধেক যুদ্ধ ঠিক দেখাচ্ছে হয়। প্রতিদিন আপনার সাইটগুলিতে কাজ করুন, সর্বশেষ প্রবণতাগুলির সন্ধান করুন এবং ইন্টারনেটে কিছু মূল্যবান অবদান রাখুন। যদি
আপনি এটি করতে পারেন এবং আপনার লক্ষ্যগুলি ধরে রাখতে পারেন, তাহলে আপনার
সফলতা কাহিনীটি ইন্টারনেটের সাথে ভাগ করে নেওয়ার আগে এটি দীর্ঘদিনের হবে
না।
0 comments:
Post a Comment